দুবাইয়ে কুড়িয়ে পাওয়া ১৫ কেজি স্বর্ণ ফেরত দিলেন বাংলাদেশি।

Posted by

বর্তমান সমাজে কত কিছুই তো ঘটছে আমাদের আশে-পাশে। কেউ খারাপ কাজের জন্য সমালোচিত হচ্ছে, আবার কেউ ভালো কাজের জন্য প্রশংসিত হচ্ছেন। কেউ যখন পেটের দায়ে খেটে মরছে, অন্য কেউ তখন দুর্নীতিতে লিপ্ত। এবার সব কিছু ছাড়িয়ে গেলেন তাহের আলী মকবুল নামে এক বাংলাদেশি।

নিজে পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ করলেও বিবেকের কাছে হেরে যাননি তাহের। বেশ কিছুদিন ধরেই সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে রয়েছেন তাহের আলী। দুবাইয়ের ক্লিনার বা পরিচ্ছন্নতা কর্মী হিসেবে কাজ করেন তিনি। সম্প্রতি ব্যাগভর্তি ১৫ কেজি সোনা পেয়েও ফেরত দিয়েছেন তাহের।

আর তার এ সততার খবর বেশ ফলাও করে প্রচার করছে আন্তজার্তিক সংবাদ মাধ্যম। এদিকে সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে আরও একবার বাংলাদেশি পরিচ্ছন্নতাকর্মীর সততায় মুগ্ধ হয়ে দুবাইয়ের সড়ক ও পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) তাকে সম্মাননাস্বরূপ প্রশংসাপত্র প্রদান করে।

জানা গেছে, প্রবাসী বাংলাদেশি তাহের আলী মকবুল দুবাইয়ের আল সাবখা পার্কিং এলাকায় পরিচ্ছন্নতাকর্মী হিসেবে কাজ করেন। সম্প্রতি নিজের কর্মস্থলে একটি ব্যাগভর্তি ১৫ কেজি ওজনের স্বর্ণ কুড়িয়ে পান তিনি,

যা বাংলাদেশি মুদ্রায় ১৬ কোটি টাকার বেশি। বিষয়টি তিনি দুবাই সড়ক ও পরিবহন কর্তৃপক্ষকে জানান এবং ওই স্বর্ণভর্তি ব্যাগ আরটিএর অধিদপ্তরে জমা দেন।

আরটিএর মহাপরিচালক ও নির্বাহী পরিচালনা বোর্ডের চেয়ারম্যান মাতর আল তায়ের এক টুইটের মাধ্যমে বলেন, তাহের আলী মকবুল সততার দৃষ্টান্ত তৈরি করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *