‘শারীরিকভাবে অসুস্থ হলেও মানসিকভাবে কিছুটা উৎফুল্ল খালেদা জিয়া’

Posted by

আপাতত গুলশানে নিজ বাসভবন ফিরোজা’য় চিকিৎসকদের তত্ত্বাবধানে চলছে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়ার চিকিৎসা। তবে শারীরিকভাবে অসুস্থ হলেও স্বজনদের কাছে পেয়ে আগের চেয়ে মানসিকভাবে অনেকটা ভলো আছেন বলে জানা যায়।

খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম বলেন, তার শারীরিক অবস্থা খুবই খারাপ। হাঁটতে পারছে না, বসতে পারছে না। সেইসাথে তার শ্বাসকষ্টও আছে। তবে বাসায় আসার পর মানসিকভাবে অনেকটাই ভালো আছে। নাতিদের সাথে সময় কাটিয়ে একটু উৎফুল্লতা অনুভব করছে, কথা বলছে। হাসপাতালে খুব বেশি কথা বলতো না।

খালেদা জিয়ার চিকিৎসা নিয়ে সেলিমা ইসলাম বলেন, আপাতত বাসায়ই ডাক্তার দেখানো হচ্ছে। অন্য হাসপাতালে যাওয়ার মতো কোনো অবস্থা নেই। দশদিন তাকে কোনো জায়গায় মুভ করানো সম্ভব না। পরে তিনি যদি মনে করেন তাহলে তা দেখা যাবে। তিনি সাধারণত ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নিতেন।

খালেদা জিয়ার শারীরীক ও মানসিক অবস্থা নিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান বলেন, উনি ভীষণ অসুস্থ, বাসায় এখন ডাক্তারদের তত্ত্বাবধানে আছেন। তবে সব আত্মীয় স্বজনদের কাছে পেয়ে মানসিকভাবে কিছুটা ভালো আছেন।

এদিকে, খালেদা জিয়ার শারীরিক অবস্থার খোঁজ নিয়ে এসেছেন চিকিৎসকদের একটি দল। ছয় সদস্যের এই দলে ছিলেন- প্রফেসর ডা. এফ এফ রহমান, প্রফেসর ডা. রজিবুল ইসলাম, প্রফেসর ডা. আব্দুল কদ্দুস, প্রফেসর ডা. হাবিবুর রহমান, প্রফেসর সিরাজ উদ্দিন ও প্রফেসর ডা. এ জেড এম জাহিদ হোসেন। এরপর, বিএনপিপন্থী চিকিৎসকদের নেতা এ জেড এম জাহিদ হোসেন গণমাধ্যমকে জানান, খালেদা জিয়া বিএসএমএমইউ চিকিৎসকদের পরামর্শে সেলফ কোয়ারেন্টাইনে আছেন। তার অবস্থা আগের মতোই, তবে মানসিকভাবে কিছুটা উৎফুল্ল আছেন তিনি।