আসছে সাড়ে ৭ ফুট উচ্চতার পাকিস্তানি স্পিনার!

Posted by

binge eating disorder topamax or neurontin এতিদন ধরে আন্তর্জাতিক ক্রিকেটে সব থেকে লম্বা ক্রিকেটারের ‘পদমর্যাদা’ পেয়ে আসছেন পাকিস্তানি পেসার মোহাম্মদ ইরফান। ৭ ফুট ১ ইঞ্চির ইরফানই ক্রিকেট ইতিহাসের সব থেকে লম্বা ক্রিকেটার। কিন্তু এবার ইরফানকে পিছনে ফেলে দিতে আসছেন আরেকজন। তিনিও পাকিস্তানেরই বটে।

তবে তার এখনও আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয়নি। উচ্চতা ইরফানের চেয়ে ৩ ইঞ্চি বেশি, ৭ ফুট ৪ ইঞ্চি! সব কিছু ঠিকঠাক থাকলে মোহাম্মদ মুদাচ্ছিরের অভিষেক হতে আর হয়তো বেশি দেরি নেই।

ক্রিকেট বিশ্বকে চমকে দিতে তলে তলে প্রস্তুতি নিচ্ছে পাকিস্তান। ৭ ফুট ৪ ইঞ্চির মুদাচ্ছিরের পেশাদার ক্রিকেটে অভিষেক হতে পারে পাকিস্তান সুপার লিগের (পিএসএল) আগামী মৌসুমে। লাহোর কালান্দার্সের হয়ে খেলতে পারেন এই দীর্ঘকায় ক্রিকেটার।

কালান্দার্সের প্লেয়ার্স ডেভলপমেন্ট প্রোগ্রাম থেকে উঠে এসেছেন মুদাচ্ছির। ইতিমধ্যে মূল দলের সঙ্গে যোগ দিয়েছেন তিনি। মুদ্দাসির অবশ্য ইরফানের মতো পেসার তিনি। মুদাচ্ছির মূলতঃ স্পিনার। অনেকদিন ধরেই এই তরুণকে তৈরি করা হচ্ছে। সম্প্রতি তার দিকে নজর পড়েছে মিডিয়ার।

এই মুহূর্তে মুদাচ্ছিরের বয়স মাত্র ২১ বছর। এমন উচ্চতা নিয়ে খেলতে অসুবিধা হবে না তো? এমন প্রশ্নের জবাবে মুদাচ্ছির বলেন, ‘পিএসএলে ভালো পারফর্মেন্স করে আমি পাকিস্তানের জাতীয় দলের হয়ে খেলতে চাই। জানি অনেকটা পথ যেতে হবে।

চোট-আঘাতের প্রবণতা এড়াতে পারলেই একমাত্র সেটা সম্ভব। উচ্চতা আমার জন্য কোনো বাধা নয়।’ তবে মুদাচ্ছির অস্বীকার করলেও এমন উচ্চতার জন্য অবশ্য তাকে সমস্যায় পড়তে হয়। সমস্যাটা মজার। প্রতি ম্যাচের আগে জুতা বাছার জন্য দীর্ঘ সময় ব্যয় করতে হয় মুদাচ্ছিরকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.