মেয়েরা দাঁড়িওয়ালা ছেলেদের কেন পছন্দ করে?

Posted by

মুখ ভর্তি দাঁড়ি না রাখলে নিজেকে ছেলে বলে মনে হয়না এমনই মনে করেন অনেকে। তাই আজকাল দাঁড়ি রাখেন অনেকে। কারণ, এটাই এখন হট ফ্যাশন! বলিউড, হলিউডের অভিনেতা থেকে শুরু করে ক্রিকেটার, অভিনেতা— সকলেই রাখছেন মুখভর্তি দাঁড়ি। আর দেখাদেখি এদের ভক্তকূলও দাঁড়ি রাখতে ব্যাকুল!

তবে অনেকেই জানেন না যাদের কাছে নিজেকে আকর্ষণীয় করে তোলার জন্য এতকিছু করছেন তিনি সেই মেয়েরা কি দাঁড়ি পছন্দ করে কি না। তারা কি শুধু ‘দাঁড়িওয়ালা’ সেলেব্রেটিদেরকেই পছন্দ করেন? নাকি ‘আম’ যুবকদেরও দাঁড়িতেই বেশি পছন্দ করেন?

এই সঠিক উত্তর না জানা থাকলে, বা বেশির ভাগ মেয়েদের পছন্দের সঠিক খবর না জানা থাকলে দাঁড়ি রাখাটাই সার হবে। তবে চিন্তার কিছু নেই! সম্প্রতি এর উত্তর খুঁজে পেয়েছে অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ড বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক। তাদের এই সমীক্ষায় অংশ নিয়েছিলেন সাড়ে আট হাজারেরও বেশি নারী।

অংশগ্রহণকারীদের প্রত্যেকের কাছেই জানতে চাওয়া হইয়েছিল। কেমন পুরুষ তাদের পছন্দ, দাঁড়ি-গোঁফওয়ালা নাকি ‘ক্লিন শেভড’! অনুমিতভাবেই ৬০ শতাংশেরও বেশি অংশগ্রহণকারী মহিলা জানান, দাঁড়ি-গোঁফওয়ালা পুরুষ সঙ্গীই তাদের বেশি পছন্দ।

শুধু তাই নয়, এদের মধ্যে প্রায় ৫০ শতাংশের মত, হালকা ট্রিম করা দাঁড়ি নয়, ঘন দাড়ি-গোঁফেই তারা ছেলেদের বেশি পছন্দ করেন।