কাশ্মীর সীমান্তে পাকিস্তানি বাহিনীর গুলিতে ভারতীয় সেনা নিহত

Posted by

buy Pregabalin mexico জম্মু-কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে এক ভারতীয় সৈন্য নিহত হওয়ার অভিযোগ ওঠেছে। মঙ্গলবার দুপুরে কাশ্মীর সীমান্তে দু’পক্ষের গুলিবিনিময়কালে এ হতাহতের ঘটনা ঘটে।

এনডিটিভি জানায়,মঙ্গলবার দুপুর ১টার দিকে জম্মু-কাশ্মীর সীমান্তের সুন্দরবেণী সেক্টরে ভারতীয় বাহিনীর সঙ্গে পাকিস্তানি সীমান্তরক্ষীদের সংঘর্ষ হয়। এ সময় পাকিস্তানি সেনাদের ছোড়া গুলিতে প্রাণ হারান নায়েক কৃষ্ণ লাল নামের এক ভারতীয় জওয়ান।

ভারতীয় বাহিনীর অভিযোগ, সংঘর্ষ বিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান তাদের ওপর গুলি চালিয়েছে।ভারতীয় সেনাদের পাল্টাগুলিতে ২ পাকিস্তানি সেনার মৃত্যু হয়েছে বলে দাবি করেছেন তারা।

প্রসঙ্গত,গত ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত জম্মু-কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় ভারতীয় আধাসামরিক বাহিনীর অন্তত ৪৯ জন সদস্য নিহত হন। এই আত্মঘাতী হামলার দায় স্বীকার করেছে পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মোহাম্মদ।ভারত এ হামলার পেছনে পাকিস্তানের মদদ রয়েছে বলে দাবি করে আসছে।

এ হামলার জেরে ২৬ ফেব্রুয়ারি কাশ্মীরের নিয়ন্ত্রণরেখা পেরিয়ে পাকিস্তানের বালাকোটে বিমান হামলা চালায় ভারতীয় বাহিনী। হামলায় ২০০ থেকে ৩০০ জঙ্গি নিহত হয় বলে ভারত দাবি করলেও পাকিস্তান তা অস্বীকার করে।

এরপর পাকিস্তান সীমান্তে ভারতীয় দুই যুদ্ধবিমানকে ভূপাতিত করেন পাকিস্তানি সেনারা।এ সময় ভারতীয় এক পাইলটকে আটক করে পাকিস্তান। পরে শান্তির শুভেচ্ছাদূত হিসেবে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বন্দি পাইলটকে ভারতের কাছে হস্তান্তর করে। এরপর থেকে দু’দেশের মধ্যে উত্তেজনা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.